complement

                                                            complement 

এই সমাজে যেমন খোকনের মত সরকারি চাকরিজীবী আছে ঠিক তেমনি শাহজাহানের মত ব্রিলিয়ান্ত ও আছে। আছে আলমের মত সুমিষ্ট ভাষী, রিপনের মত উদ্যোক্তা হওয়ার স্বপ্ন, সবুজের মত গনিতজ্ঞ, রাজুর মত স্মার্ট আর আমার মত ভবঘুরে সেখানে নেহাত ই রেয়ার। আহসানের শ অফের কারনে হিংশায় জ্বলে পুরে যাওয়ার মানুষ এর এখানে অভাব নাই।



আমি যখন জাস্তিন বিবারের অন্ধ ভক্ত যদিও বেবি আর সরি ছাড়া কোন লিরিক আমার বুঝে আসে নাই। আমার কাজিন শাকিব শুধু সরি বলে মাঝে মাঝে চিল্লাই উঠে যার কারনে আমার চাচা আমার উপর রীতিমত বিরক্ত। আমি অবশ্য বেয়াদব উপাদি নিয়ে সন্তুষ্ট।



আমাদের বাজারের পাশেই দুই ইনোসেন্ট এর বাস। একজন মারভেল আভেঞ্জেরস, বন্ড সিরিজের সাথে নিকি মিনাজের ফ্যান। আরেকজন তাহসিনের গান ছাড়া কিচ্ছু বুঝে না। অপরদিকে সফল প্রেমিকও বটে। খোলা জানালা দক্ষিনের বাতাসে এই লিরিক টা তার মুখে অসাম লাগে।

এ তো তাদের অভ্যাস ।। এছারা পাড়ায় তাদের মারামারিতে প্রায়ই দেখা যায়। রিজন ইপ্তিজারদের একটু কাইত করে আরকি......... 😎😎😎😎

ছোট বেলা থেকে একটা উক্তি শুনে আসছি ছোট দের স্নেহ করতে হবে আর বড়দের সম্নান করতে হবে,। এই বিষয় টা আর কেউ না মানলে অরা খুব ভাল ভাবে মানে। মাঝে মাঝেই শুনি তারা বর্ণ বাদের মত বৈষম্য শিকার হয়। কেউ কেউ তো অদের সমাজের কিট বলে অভিহিত করে।

একটা কথা ঠিক আছে উপরের উদাহরণের কোন অ গুনি তাদের মাঝে নাই। কিন্তু রক্তদানের মত মহত কাজ করতে তারা এক্তুও দ্বিধা বোধ করে না।



ভাল খারাপের দুনিয়ায় তাদের আলাদা উদার মানসিকতা আমাকে বিস্মিত করে।

আমাদের সমাজের অধিকাংশ মানুষী নামে মুসলিম। ইভেন তারাও প্রাক্তিসিং মুসলিম। লোক দেখানো ইবাদত ই যেখানে আল্লাহ কবুল করে না সেখানে লোক দেখানো ভালো মানুষী সেজে লাভ কি?

এই সমাজে যেমন ভালো মানুষ আছে তেমন খারাপ মানুশের সংখ্যা কম না। আমার ভাষায় ভালো খারাপ একে অপরে পরিপূরক ।। এর বড় উদাহরণ উত্তর কোরিয়া আর দক্ষিণ কোরিয়া।

এখণ কীছূ মানুষ অনলাইন গেম এডীক্টেড। তাদের ইনডোর গেমের প্রতি অমায়িক ভালোবাসা্ যা আমার রআত জেগে পীএশজী আর জুভেন্টাস এড় খেলা দেখা কে হার মানায়।

ক্ষমা করা মহৎ গূণ। হিংসা মহাপাপ



আমরা সবাই যেমন ই থাকি না কেন?

প্রকৃত মুসলিম হয়ে অপরের ভালো কাজের মূল্যায়ন এবং খারাপ কাজের নিন্দা করা আমাদের বৈশিষ্ট howa uchit।

তাহলে গড়ে উঠবে একটা সুন্দর মুসলিম সমাজ।।

We born for prayer of Allah...

courtesy:

@Adnan Asraf


Comments

Post a Comment

Popular posts from this blog